1. info@www.dainikkaliakairexpress.com : দৈনিক কালিয়াকৈর এক্সপ্রেস :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
কালিয়াকৈরে ভাই ও ভাতিজার লাঠির আঘাতে প্রভাষকের মৃত্যু আদালতে যৌতুক মামলা পুলিশ ক্যাডারে চাকরি পেয়েই স্ত্রীকে ডিভোর্স কালিয়াকৈরে ইটভাটা থেকে শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার জনগণ শেখ হাসিনার প্রতি আস্থাশীল – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গাজীপুর-১ এখন আর স্বপ্ন নয়, বাস্তবায়নের পালা কালিয়াকৈরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনপ্রতিনিধি হিসেবে আমি কখনো বৈষম্য করিনি – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বিএনপি নির্বাচনে না এসে নির্বাচন বানচালের পায়তারা করছে; এতে নির্বাচনে কোন প্রভাব পড়বেনা – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। ব্যালটের মাধ্যমে দাঁতভাঙা জবাব দেয়া হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী কালিয়াকৈরে শান্তি-শৃংখলা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন কালিয়াকৈরে পুলিশ বক্সের পাশে যাত্রীবাহী বাসে আগুন

কালিয়াকৈরে বনের জমি দখলের মহোৎসব

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ২৪৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা রেললাইন এলাকায় বনের জমিতে সাম্রাজ্য করেছেন অনেকেই। বনবিভাগের মূল্যবান এসব সম্পত্তি দখল করে একটি অসাধু চক্র মাস গেলেই ভাড়া গুনছেন লাখ লাখ টাকা। এসব অবৈধ আয়ের সিংহভাগই চলে যাচ্ছে প্রশাসনের পকেটে বলে জানিয়েছেন অবৈধ দখলদারেরা।
কথায় আছে রক্ষক যেখানে ভক্ষক, সচেতনরাও সেথায় চুপ। গত শুক্রবার ওই এলাকায় উপজেলা প্রশাসন মাইকিং করে গত ৩০ আগষ্টের মধ্যে স্ব স্ব দোকান উঠিয়ে নেওয়ার জন্য। মাইকিং এ আরোও বলা হয়, উঠিয়ে না নিলে আজ ৩১ আগষ্ট বৃহস্পতিবার অভিযানের মাধ্যমে গুড়িয়ে দেওয়া হবে। এরকম হুমকিতে নড়েচড়ে বসে অবৈধ দখলদারেরা। উপজেলা প্রশাসন ও বন বিভাগের কর্মকর্তাদের তেল মর্দনে ব্যস্ত হয়ে পরে। প্রথমে গত বুধবার পর্যন্ত তাদের তেল মর্দন কোন কাজে আসেনা। পরে অবৈধ দখলদারেরা তাদের স্থাপনা খুলতে শুরু করে। ঠিক তখনই প্রশাসনের মন পরিবর্তন হয়। হঠাৎ অজ্ঞাত কারনে স্থগিত করা হয় অভিযান। তবে ভাড়াটিয়া দোকান্দারেরা বলছেন অন্য কথা। ৫২৮ টি দোকান থেকে ৫ হাজার করে মোট ২৬ লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলন করে ওই অসাধু চক্রটি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ভাড়াটিয়া দোকানদার বলেন, আমাদের সবার কাছ থেকে ৫ হাজার করে টাকা উত্তোলন করেছে। টাকা উঠিয়ে নাকি উপর মহলে দিতে হবে।
কে এই উপর মহল! স্থানীয়দের জানার ইচ্ছে। যোগাযোগ করার চেষ্টা করা হয় অবৈধ দখলদার দালাল কমিটির সাথে। তারা টাকার বিষয় টি স্বীকার করলেও উপর মহলের নাম বলতে নারাজ। শত চেষ্টা করেও জানা যায়নি উপর মহলের নাম।
স্থানীয় সচেতন মহল দাবি করেন, এর আগে দেখেছি মাইকিং হলে অভিযান হতো। এবারই দেখলাম প্রশাসনও হুমকির নামে প্রহসন দেয়। এদিকে যারা দোকান ভেঙ্গে নিয়েছিল। তারা পাকাপোক্ত করে নিচ্ছে দোকান ঘর। অবশেষে উপর মহলের নাম জানা যায় নি। তবে জানার প্রচেষ্টা অব্যাহত রেখেছেন গণমাধ্যম কর্মীরা।
এ বিষয়ে চন্দ্রা বিট কর্মকর্তা নূর মোহাম্মদ বলেন, এই অভিযানের বিষয়ে আমি কিছু জানিনা। মাইকিং করেছেন উপজেলা প্রশাসন থেকে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, অভিযান আপাতত স্থগিত করা হয়েছে, পরবর্তীতে অভিযানের তারিখ জানানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© কালিয়াকৈর এক্সপ্রেস কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট