1. info@www.dainikkaliakairexpress.com : দৈনিক কালিয়াকৈর এক্সপ্রেস :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
কালিয়াকৈরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এক ছাত্রলীগ নেতা নিহত কালিয়াকৈরে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রশাসন ও সাংবাদিকদের সহায়তা চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী সেলিম আজাদ কালিয়াকৈরে মদ পান করে ২ কসাইয়ের মৃত্যু কালিয়াকৈরে ভাই ও ভাতিজার লাঠির আঘাতে প্রভাষকের মৃত্যু আদালতে যৌতুক মামলা পুলিশ ক্যাডারে চাকরি পেয়েই স্ত্রীকে ডিভোর্স কালিয়াকৈরে ইটভাটা থেকে শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার জনগণ শেখ হাসিনার প্রতি আস্থাশীল – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গাজীপুর-১ এখন আর স্বপ্ন নয়, বাস্তবায়নের পালা কালিয়াকৈরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনপ্রতিনিধি হিসেবে আমি কখনো বৈষম্য করিনি – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বিএনপি নির্বাচনে না এসে নির্বাচন বানচালের পায়তারা করছে; এতে নির্বাচনে কোন প্রভাব পড়বেনা – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

বদলে যাচ্ছে জি-মেইল’র লোগো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ১৯১ বার পড়া হয়েছে

বেশকিছু নতুন সিদ্ধান্ত নিয়েছে সার্চ জায়ান্ট গুগল। এর মধ্যে জি-মেইলের লোগো বদলের সিদ্ধান্তও রয়েছে। ২০০৪ সাল থেকে ব্যবহৃত লোগোটি যুগের সঙ্গে বেমানান হিসেবে দেখছে গুগল।

নতুন জি-মেইল লোগোটিও দেখতে ঠিক আগের মতোই এম (M) আকারের। তবে এতে থাকছে সংস্থার কোর ব্র্যান্ড কালার্স, অর্থাৎ নীল, লাল, হলুদ ও সবুজের সংমিশ্রণ। জি-মেইলের এই লোগো পরিবর্তনে যা দাঁড়াল, তা আসলে গুগল ম্যাপস, গুগল ফটোস, ক্রোম ও অন্যান্য গুগলের অন্যান্য সেবার সঙ্গে এখন অনেকখানি সামঞ্জস্যপূর্ণ।

কয়েক দিন আগে ব্যবহারকারীদের একটি গবেষণা থেকে গুগল জানতে পারে, জি-মেইলে সেই লাল খাম আকারের লোগো অনেকেই পছন্দ করছিলেন না। এরপরই নতুন লোগো তৈরির সিদ্ধান্ত নেয় এই সার্চ জায়ান্ট।

লোগোর আকার, অর্থাৎ এম (M) আকৃতি নিয়ে ব্যভহারকারীদের কোনো চাপ নেই। তবে অতি সহজ হওয়ায় অনেকের চোখে পুরনো লোগোটি দৃষ্টিকটু লাগছিল। আর তারপরই গুগল সিদ্ধান্ত নেয়, জি-মেইলের লোগোর আকার এক রাখলেও, তা এবার থেকে নতুনভাবে কালার প্যালেটে সাজানো হবে।

নতুন এই লোগোতে অনেকটাই লালের ছোয়া থাকছে। তবে তাতে খুব ছোট্ট করে ওই এম আকারে হলুদ, নীল ও সবুজ রঙ মাখানো হয়েছে। আর এখন যদি কোনো ব্যবহারকারী গুগলের অন্যান্য সেবার লোগোর পাশাপাশি জি-মেইলের লোগোটিকেও রাখেন, তাহলে প্রথম অবস্থায় বুঝতে কিছুটা অসুবিধা হতে পারে। কোনটা জি-মেইল, কোনটা গুগল ম্যাপস আর কোনটা গুগল ফটোস তা গুলিয়ে যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© কালিয়াকৈর এক্সপ্রেস কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট